শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:২৮

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বরিশাল নগরীর বিশেষ আকর্ষণ পুকুরে ভাসমান পূজা মন্ডপ

বরিশাল নগরীর বিশেষ আকর্ষণ পুকুরে ভাসমান পূজা মন্ডপ

dynamic-sidebar

এবারের শারদীয়া দুর্গাপূজায় বিশেষ আকর্ষনের কেন্দ্রবিন্দু হয়েছে নগরীর কালিবাড়ি রোডে পুকুরে ভাসমান পূজা মন্ডপ। পুকুরে ভাসমান অবস্থায় দেবী দুর্গার মন্ডপ তৈরির কাজ শেষে মঙ্গলবার সন্ধ্যায় দেবীর বোধন আমন্ত্রণের মাধ্যমে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে নয়নাভিরাম আকর্ষনীয় ভাসমান পূজা মন্ডব।
পাষানময়ী কালিমাতার মন্দিরের পূজা উদ্যাপন কমিটির সভাপতি বিশ্বনাথ দাস বিশু বলেন, ২০৫ বছরের পুরনো কালী মাতার মন্দিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে ৫৪ বছর ধরে। আগে মন্দিরের মধ্যেই আয়োজন করা হতো দুর্গাপূজা। গত পাঁচ বছর থেকে ভক্তদের আকর্ষণ এবং আলাদা কিছু সৃষ্টির জন্য পুকুরের মধ্যে মন্ডপ স্থাপন করে মায়ের আরাধনা করা হচ্ছে। তিনি আরও বলেন, এবার পুকুরের মধ্যে স্থাপন করা মন্ডপটি তৈরি করা হয়েছে ঢাক ও ঢোলের আকৃতি দিয়ে। বিশালাকার এ মন্ডপটি স্থাপনে প্রায় চার লাখ টাকা ব্যয় হয়েছে।
সূত্রমতে, পুরো মন্ডপটি তৈরি করতে প্রায় আট শতাধিক বাঁশ ব্যবহার করা হয়েছে। উন্নতমানের কাপড় সংগ্রহ করে নয়নাভিরাম এ মন্ডপটি ফরিদপুরের কারিগররা নির্মাণ করেছেন।
অপরদিকে রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বিজিতাত্মানন্দ বলেন, সোমবার বোধন পূজার মধ্যদিয়ে দুর্গা মাকে জাগিয়ে তুলে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। মঙ্গলবার নগরীর নতুন বাজার সংলগ্ন রামকৃষ্ণ মিশনে সকাল থেকে শুরু হওয়া ষষ্ঠী পূজায় সন্ধ্যায় দেবী দুর্গা মায়ের বোধন আমন্ত্রণ অধিবাস। তিনি আরও বলেন, নগরী ও জেলার ৫৮৩টি পূজামন্ডবে দেবীর বোধন আমন্ত্রণ শুরু হবে সন্ধ্যায়। পুজা শুরুর প্রথমদিনেই বিভিন্ন মন্দিরের পুরোহিত এবং পূজারীরা রোহিঙ্গা সমস্যা চিরতরে সমাধান ও দেশের সার্বিক মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করেছেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net